ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

উখিয়ায় ২৮ টি বালুর পয়েন্ট  বন্ধ করে দিয়েছে বন বিভাগ, ২ টি ড্রেজার মেশিন জব্দ 

ফারুক  আহমদ,  উখিয়া ::

উখিয়া বন বিভাগ থাইংখালীতে  সাড়াশি অভিযান চালিয়ে ২টি অবৈধ ঘর উচ্ছেদ  সহ ২টি ড্রেজার মেশিন জব্দ ও ২৮ টি  অবৈধ বালু উত্তোলনের পয়েন্ট বন্ধ করে দিয়েছে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর )  কক্সবাজার  দক্ষিণ বন বিভাগের  বিভাগীয়  বন কর্মকর্তার নির্দেশে   পালং খালী  ইউনিয়নের  থাইং খালী বন বিট এলাকায়  এ অভিযান পরিচালনা করা হয় ।

কক্সবাজার  দক্ষিণ বন বিভাগের  সহকারী  বন সংরক্ষক মোহাম্মদ  আনিসুল  রহমান ও উখিয়া  রেঞ্জ  কর্মকর্তা  গাজী  শফিউল আলমের নেতৃত্বে  একদল বন কর্মী থাইংখালী  এলাকার বিভিন্ন  স্হানে  অভিযান চালিয়ে  সরকারি  বন ভূমিতে  গড়ে উঠা ২ টি অবৈধ  স্হাপনা গুড়িয়ে দিয়ে  উচ্ছেদ  করা হয় । এ সময় সিমেন্টের তৈরী  ৪০ টি  পিলার ভেঙে  ফেলা হয়েছে।

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম জানান  খাল ও ছরা থেকে   অবৈধ ভাবে  বালু উত্তোলন  করায় ২৮ টি বালির স্তুুপ বন্ধ  করে দেয়া হয়। শুধু তাই নই  ২৩ মন লবণ ছিটিয়ে শত শত ঘন ফুট বালুর গুণগত মান ধ্বংস করা হয়েছে।

উখিয়া  বন বিভাগের  রেঞ্জ  কর্মকর্তা আরো   জানান,    সরকারী  রাজস্ব  ফাঁকি দিয়ে  অবৈধ  ভাবে  বালু উত্তোলন  করার সময়  ২ টি  ড্রেজার মেশিন  জব্দ করা হয়েছে ।

 দায়িত্বশীল সূত্রে জানা গেছে, থাইংখালী বিট কর্মকর্তা মোঃ রাকিব হোসেন সহ ওয়ালাপালং, বিট কর্মকর্তা, দোছড়ি, বিট কর্মকর্তা ভালুকিয়া এবং সিপিজি টিমের সদ‍স‍্য, ইআরটি টিমের সদস‍্য সহ ৬৫ জনের টহল টিমের সমন্বয়ে  এ অভিযান পরিচালনা করা হয় ।

  বন বিভাগ সূত্রে  জানা গেছে  এ ব্যয়পারে ১৮ পিওআর মামলা দায়ের করা হয়েছে।

পাঠকের মতামত: