ঢাকা,মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

পূনঃনির্বাচন দাবী ৬ প্রার্থীর

চকরিয়ায় সাহারবিল ইউপি নির্বাচনে অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়ায় সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ফলাফল কারচুপি, প্রভাব বিস্তার, অনিয়মের অভিযোগ তুলেছেন ৬ প্রার্থী। এনিয়ে ১ ডিসেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন। সাহারবিল ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবু তৈয়ব ও ৫ মেম্বার প্রার্থী অভিযোগটি করেন।

জানা গেছে, ২৮ নভেম্বর ইভিএম পদ্ধতিতে সাহারবিল ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বী করেন বর্তমান চেয়ারম্যান মহসিন বাবুল, স্বতন্ত্র প্রার্থী হিসেনে আনারস প্রতীক নিয়ে নবী হোসেন ও ঘোড়া প্রতীক নিয়ে আবু তৈয়ব ।

ঘোড়া প্রতীকে চেয়ারম্যান প্রার্থী আবু তৈয়ব অভিযোগ করেন, ভোটের আগেরদিন রাতের আধারে স্বতন্ত্র প্রার্থী নবী হোসেন টাকা দিয়ে ভোটের ফলাফল পরিবর্তনের জন্য কন্ট্রাক্ট করে।

ফলে নির্বাচন চলাকালে কেন্দ্রে বাহিনী নিয়ে প্রভাব বিস্তার, বুথ ভিত্তিক এজেন্টদের কাছে রেজাল্টশীট না নিয়ে প্রতি কেন্দ্রে নৌকার প্রার্থীসহ তাকে পরাজিত করে ফলাফল প্রকাশ করে সংশ্লিষ্টরা মিশন বাস্তবায়ন করেছে। তাই সাহারবিল ইউনিয়নের বিতর্কিত নির্বাচন বাতিল করে সুষ্ঠু ও নিরপেক্ষ পূন:নির্বাচন দাবী করেন তিনি।

অপরদিকে, রেজাল্টশীট পরিবর্তনের অভিযোগ ভোট পূন:গণনা অথবা পূন:নির্বাচন চেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন সাহারবিল ইউপি নির্বাচনের ৯নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী কামাল উদ্দিন (প্রতীক ফুটবল), একই ওয়ার্ডে মনজুর আলম (প্রতীক মোরগ), ৮নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী আবদুল হক (প্রতীক মোরগ), ৬নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী রফিকুল ইসলাম (প্রতীক টিউবওয়েল), ৩নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী (প্রতীক ফুটবল)।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, অভিযোগ সমুহ গুরুত্ব সহকারে তদন্ত করে দেখা হচ্ছে। ##

 

পাঠকের মতামত: