ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

পেকুয়ায় বিদ্যুৎস্পৃষ্টে যুবককে বাঁচাতে গিয়ে গৃহবধূ আমেনা বেগমসহ নিহত ২

পেকুয়া প্রতিনিধি :: কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের বাজার পাড়াস্থ আশ্রয় কেন্দ্রে অটোরিকশায় চার্জ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মোঃ কাইছার ও তার প্রতিবেশি আমেনা বেগম নিহত হয়েছে।

বুধবার দুপুর ১টার দিকে টমটমে চার্জ দিতে গিয়ে প্রথমে কাইছার বিদ্যুৎস্পৃষ্ট হলে প্রতিবেশি আমেনা বেগম তাকে বাঁচাতে এগিয়ে আসেন। ওই সময় তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হয়।

দুইজনকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের্  উভয়কে মৃত ঘোষণা করেন।

নিহত কাইছার একই এলাকার মোস্তফার ছেলে ও আমেনা বেগম তার প্রতিবেশি আপেল উদ্দিনের স্ত্রী।

স্থানীয় সমাজ সর্দারসহ আরো বেশ কয়েকজন বলেন, মোঃ কাইছার খুব সহজ সরল লোক। অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করে থাকে। ঘটনার সময় তিনি অটোরিক্সাটি চার্জ দিতে বাড়িতে যায়।

বাড়ির উঠানে অটোরিকশার ব্যাটারীতে বিদ্যুৎ তার সংযোগ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আহত অবস্থায় মাটিতে পড়ে থাকে। এমন ঘটনা দেখার পর প্রতিবেশি আমেনা বেগম তাকে বাঁচাতে এগিয়ে আসেন। আমেন বেগম কাইছারের শরীরে হাত দেয়ার সাথে তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আহত হয়।

তারা আরো বলেন, বিদ্যুতের তার দিয়ে অপরিকল্পিতভাবে টমটম ও অটোরিকশায় চার্জ দিতে গিয়ে প্রায় সময় হতাহত হয়ে থাকে। এবিষয়ে সবাইকে সচেতন থাকতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

স্থানীয়রা এগিয়ে এসে তাদের দুইজনকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আপেল উদ্দিন তার তিন সন্তানের স্ত্রী আমেনা বেগম ও মোস্তফা তার ছেলে কাইছারকে হারিয়ে শোকে শোকাহত হওয়ার পাশাপাশি স্থানীয়রাও শোকাচ্ছান্ন হয়ে পড়েছে।

এদিকে পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করার পাশাপাশি নিহত দুইজনের প্রাথমিক সুরতহাল রিপোর্ট তৈরি করে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন বলে জানিয়েছেন।

পাঠকের মতামত: