ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

পৌর নির্বাচনে ৫৪ জনের মনোনয়ন জমা

টেকনাফে মেয়র পদে চাচা-ভাতিজা মুখোমুখি

টেকনাফ প্রতিনিধি ::  টেকনাফ পৌরসভার মেয়র পদে চার প্রার্থী সহ বিভিন্ন পদে মোট ৫৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকালে মনোনয়ন ফরম জমা দানের শেষ দিন ছিল।

টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বেদারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, আগামী ২৬ ডিসেম্বর টেকনাফ পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এতে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র মোহাম্মদ ইসলাম (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ইসমাইল, আব্দুস শুক্কুর ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোহাম্মদ শাহাজাহান (লাঙ্গল) মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিল পদে ১০ জন ও সাধারণ কাউন্সিল পদে ৪০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে সংরক্ষিত ১ ও ২নং আসনে ৪ জন করে আট জন এবং ৩নং আসনে ২ জন নারী ছাড়াও সাধারণ আসনের ১নং ওয়ার্ডে ৩ জন, ২নং ওয়ার্ডে ৫ জন, ৩নং ওয়ার্ডে ৪ জন, ৪নং ওয়ার্ডে ৬ জন, ৫নং ওয়ার্ডে ৬ জন, ৬নং ওয়ার্ডে ৭ জন, ৭নং ওয়ার্ডে ১ জন, ৮নং ওয়ার্ডে ৪ জন ও ৯নং ওয়ার্ডে ৪ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উল্লেখ্য, টেকনাফ পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাজী মোহাম্মদ ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী আব্দুস শুক্কুর সিআইপি আপন চাচা-ভাতিজা এবং সাবেক এমপি আব্দুর রহমান বদির চাচা ও ভাই।

এছাড়া ৭নং ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাওয়া একমাত্র প্রার্থী মুজিবুর রহমানও আব্দুর রহমান বদির ভাই। তিনি বিগত পৌরসভার নির্বাচনেও বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

এদিকে, একই তারিখ উপজেলার বাহারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বার পদে মোট ১০০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ১৩ জন, সংরক্ষিত নারী পদে ২০ জন ও সাধারণ আসনে ৬৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আজিজ উদ্দিন (নৌকা), স্বতন্ত্র প্রার্থী আমজাদ হোসেন, মোহাম্মদ ইসলাম, ওমর ফারুক, মোহাম্মদ রফিকউল্লাহ, আবদুর রহমান, হাসিনা আক্তার, মোহাম্মদ সেকান্দর, হোছন আহমদ, জাফরুল ইসলাম, মোক্তার আহমদ, হেলাল উদ্দিন ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী জসিম উদ্দিন (লাঙ্গল)।

পাঠকের মতামত: