ঢাকা,রোববার, ১২ মে ২০২৪

পেকুয়ায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে

চেয়ারম্যান প্রার্থী ওয়াসিমকে কারণ দর্শানোর নোটিশ

পেকুয়া প্রতিনিধি :: পেকুয়ার মগনামায় ৩০টি অফিস ও ৩৫টি তোরণ স্থাপন করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে অভিযোগ উঠেছে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শরাফত উল্লাহ চৌধুরী ওরফে ওয়াসিমের বিরুদ্ধে। লিখিতভাবে জানানোর পরও এসব অফিস-তোরণ সরিয়ে না ফেলায় ওই প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. রেজাউল করিম।

বৃহস্পতিবার জারি করা এ নোটিশে উল্লেখ করা হয়, মগনামা ইউপি নির্বাচনে মটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শরাফত উল্লাহ চৌধুরীকে তিনটির অধিক নির্বাচনী অফিস এবং গেট ২১ নভেম্বর ২৪ ঘন্টার মধ্যে সরিয়ে ফেলার নির্দেশ দেয়া হয়েছিল। বেধে দেওয়া সময় পার হয়ে গেলেও কোন নির্বাচনি অফিস এবং গেট সরাননি তিনি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও মগনামা ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, গত ২১ নভেম্বর স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শরাফত উল্লাহ চৌধুরীকে তিনের অধিক নির্বাচনী অফিস ও গেটগুলো সরিয়ে ফেলার জন্য লিখিতভাবে চিঠি দেয়া হয়েছিলো। কিন্তু সেগুলো এখনো সরাননি তিনি। তাই আবার তাকে এসব সরিয়ে নিতে লিখিতভাবে জানিয়েছি। ২৫ নভেম্বর বিকাল ৫টার মধ্যে কেন তিনি তিনটির অধিক নির্বাচনী অফিস ও গেট অপসারণ করেননি এর সুস্পষ্ট ব্যাখ্যা দিতে বলা হয়েছে। অন্যথায় ইউনিয়ন পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা লঙ্ঘন আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত: