ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

রামুর ৬ ইউপি নির্বাচনে ৩১৫ জনের মনোনয়ন পত্র দাখিল

 image_152081_0নাছির উদ্দিন,রামু ::

রামুতে ৬ষ্ঠ ধাপে আগামী ৪জুন ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৪ জন,সংরক্ষিত ওয়ার্ডে সদস্য পদে ৬২ জন ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ২১৯ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।গত মঙ্গলবার(১০মে) মনোনয়নপত্র দাখিলের শেষে উপজেলা নির্বাচন অফিস সূত্রে এ সব তথ্য জানা গেছে।রামু উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বেলাল উদ্দিন জানায়,রামুতে ৬টি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে , সংরক্ষিত ওয়ার্ডে ও সাধারণ ওয়ার্ডে ৩১৫ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। রামু ফতেখাঁরকুল ও দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের রিটার্নিং অফিসার উপজেলা প্রকৌশলী এল জি ই ডি কর্মকর্তা বিশ্বজিৎ দত্ত কাছে ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত উপজেলা আওয়ামীলীগের সহ সম্পাদক ফরিদুল আলম,বিএনপি মনোনীত প্রার্থী আবুল বশর বাবু , স্বতন্ত্র প্রার্থী নূরুল হক চৌধুরী ও ন্যাপ এর মনোনীত প্রার্থী শামীম আহসান মনোনয়নপত্র দাখিল করেছেন।এ ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে সদস্য পদে ১০ জন এবং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৪৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক

মোঃ ওসমান গণি, বিএনপি মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম,জাতীয়পার্টি মনোনীত প্রার্থী মাহমুদুল হক, স্বতন্ত্র প্রার্থী মোঃ ইউনুছ,মোঃ মনিরুজ্জামান ও খুরশিদ আলম আনসারী মনোনয়নপত্র দাখিল করেছেন।এ ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে সদস্য পদে ০৭ জন এবং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ১৩ জন প্রার্থী মনোয়নপত্র দাখিল করেছেন।

জোয়ারিয়ানালা ও চাকমারকুল ইউনিয়নের রিটার্নিং অফিসার উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বেলাল উদ্দিনের কাছে জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত উপজেলা কৃষকলীগের যুগ্ন আহবায়ক কামাল শামশুদ্দিন আহমেদ প্রিন্স, বিএনপি মনোনীত প্রার্থী গোলাম কবির , স্বতন্ত্র প্রার্থী আবছার কামাল সিকদার, আনিসুজ্জামান , শরিফুল ইসলাম, হাবিবুর রহমান ও জসিম উদ্দিন মনোয়নপত্র দাখিল করেছেন।এ ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে সদস্য পদে ১১ জন এবং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৪৩ জন প্রার্থী মনোয়নপত্র দাখিল করেছেন।

চাকমারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত সাবেক ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, , বিএনপি মনোনীত প্রার্থী ফয়সাল কাদের , স্বতন্ত্র প্রার্থী মুফিদুল আলম,আমিনুল ইসলাম,রফিকুল কাদের,সিরাজুল ইসলাম ও শফিউল আলম মনোয়নপত্র দাখিল করেছেন।এ ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে সদস্য পদে ১০ জন এবং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৯ জন প্রার্থী মনোয়নপত্র দাখিল করেছেন।

রাজারকুল ও খুনিয়াপালং ইউনিয়নের রিটার্নিং অফিসার উপজেলা কৃষি কর্মকর্তা আবু মাসুদ ছিদ্দিকীর কাছে রাজারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সরওয়ার কামাল সোহেল, বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুর রহিম ও স্বতন্ত্র প্রার্থী মুফিজুর রহমান মনোনয়নপত্র দাখিল করেছেন।এ ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে সদস্য পদে ১২ জন এবং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৫ জন প্রার্থী মনোয়নপত্র দাখিল করেছেন।

খুনিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান সাংবাদিক আব্দুল মাবুদ,

বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ শাহেদুজ্জামান , স্বতন্ত্র প্রার্থী মোঃ জসিম উদ্দিন,আব্দুল হক, জয়নাল আবেদীন,ওসমান সরওয়ার ও আলী আহমদ মনোনয়নপত্র দাখিল করেছেন।এ ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে সদস্য পদে ১২ জন এবং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৪০ জন প্রার্থী মনোয়নপত্র দাখিল করেছেন।

উল্লেখ্য যে, নির্বাচন কমিশন ঘোষিত তপশীল অনুযায়ী আগামী ৪ জুন রামু উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে ৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।আজ বুধবার ও১২মে বৃহস্পতিবার মনোনয়নপত্র যাচাই-বাচাই করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৯ মে।

পাঠকের মতামত: