ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ক্রিকেট নিয়ে দুই কিশোরের সংঘর্ষে মামলা

mamla.এম.জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়ায় ক্রিকেট খেলা নিয়ে বাজি ধরে পরে মারামারিতে জড়িয়েছে দুই কিশোর। ঘটনাটি ফের সংঘর্ষে রূপ নেয়। এ ঘটনার জের ধরে থানায় দায়ের করা হয়েছে একটি মামলা। আবার মামলাটিতে পরিকল্পিতভাবে আসামি করা হয়েছে ঘটনার সাথে জড়িত নেই একজন নিরীহ ব্যবসায়ীকে। এনিয়ে এলাকার লোকজনের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে চকরিয়া পৌরসভার ৪নম্বর ওয়ার্ডের ভরামুহুরীস্থ মসজিদ পাড়া গ্রামে।

স্থানীয় এলাকাবাসি জানান, গত ৭ ফেব্রুয়ারী ভরামুহুরী মসজিদ পাড়া গ্রামের জাফর আলমের ছেলে কিশোর রাসেল ও প্রতিবেশি নাছির উদ্দিনের ছেলে মিরাজের মধ্যে ক্রিকেট খেলা নিয়ে বাজি ধরাধরি হয়। পরে দুইজনের মধ্যে এ নিয়ে হাতাহাতি ও মারামারি ঘটেছে। ঘটনার কিছুক্ষন পর মিরাজের স্বজনরা এসে ফের রাসেলের পরিবারের সাথে ঝগড়ায় লিপ্ত হয়। স্থানীয়ভাবে ঘটনাটি উপযুক্ত সমাধানের জন্য আশ্বাস দেওয়া হলেও বিচারকদের কথা অমান্য করে মিরাজের পরিবার এ নিয়ে থানায় একটি মামলা (৪২/১৬) দায়ের করেন। মিরাজের মা আহত মোস্তাফা বেগম মামলাটির বাদি। এতে আসামি করা হয়েছে ক্রিকেট খেলা নিয়ে বাজি ধরা কিশোর রাসেল, তার বাবা জাফর আলম, ভাই কাইছার, বন্ধু আমজাদ ও চাচা নিরাপরাধ ব্যবসায়ী নেজামুল ইসলাম নেজামকে। ইতোমধ্যে আদালত থেকে ওই ব্যবসায়ীসহ তিনজন জামিন পেয়েছেন।

ভুক্তভোগী ব্যবসায়ী নেজামুল ইসলাম নেজাম জানান, ঘটনার দিন দুপুরে চকরিয়া বালিকা বিদ্যালয় সড়কস্থ নোমান বাণিজ্যলয় নামের দোকানটি বন্ধ করে তিনি বাড়িতে যান খাবার খেতে। ওইসময় ভাতিজা রাসেল ও তার বন্ধু মিরাজের মধ্যে ক্রিকেট খেলার বাজি নিয়ে দুইজনের মধ্যে তর্কাতকি ঘটে। তিনি বলেন, ঘটনার সময় আমি সেখানে না থাকা সর্তেও মামলায় আমাকে হয়রানী করার জন্য আসামি দেওয়া হয়েছে। এ রকম ঘটনা সভ্য সমাজে আর হয়েছে কিনা আমার জানা নেই। তিনি আক্ষেপ করে বলেন, ঘটনার পর আমি তাদেরকে এব্যাপারে উপযুক্ত বিচারের জন্য আশ্বাস দিয়েছিলাম। কিন্তু তাঁরা বারবার এটি সমাধানের জন্য বৈঠকে বসবে কথা দিয়েও পরে আমাকে সহ আসামি করে মামলাটি দায়ের করেছে। আমি এই ধরণের অন্যায় কাজের বিচার এলাকাবাসিকে দিলাম। #

পাঠকের মতামত: