ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

দুই মিনিটেই উল্টে যায় রো রো ফেরি

অনলাইন ডেস্ক :: মানিকগঞ্জের পাটুরিয়ায় আমানত শাহ নামের রো রো ফেরিটি পৌঁছানোর ২ মিনিটের মধ্যেই উল্টে গেছে। বুধবার (২৭ অক্টোবর) সকাল পৌনে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

ওই ফেরিতে ছিলেন যশোরের মোরটসাইকেলচালক অমল ভট্টাচার্য। তিনি বলেন, দৌলতদিয়া থেকে ৯টা ১৫ মিনিটে ফেরিটি পাটুরিয়ার উদ্দেশে ছাড়ে। ৯টা ৪৫ মিনিটে ফেরিটি পাটুরিয়া ঘাটে পৌঁছায়। তখন শোনা যায়, ফেরিতে প্রচুর পানি ঢুকছে। তারপর আস্তে আস্তে ফেরিটি কাত হয়ে উল্টে যায়।

তিনি আরও বলেন, তখন মাত্র দু-একটি যানবাহন নামতে পেরেছে। যখন ফেরিটি কাত হয়ে ডুবে যাচ্ছে তখন মোটরসাইকেল রেখে সাঁতার কাটা শুরু করি। পরে উঠতে না পেরে ঘাটের একটি চেইন ধরি। একপর্যায়ে স্থানীয়রা আমাকে তুলে নেয়। ফেরিতে ট্রাক, কাভার্ড ভ্যান ও মোটরসাইকেলসহ ১৫ থেকে ১৬টি যানবাহন ছিল।

ফেরি উল্টে যাওয়ার তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা শাখার উপমহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান।

তিনি বলেন, রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাট থেকে যানবাহন লোড করে পাটুরিয়ার ৫ নম্বর ফেরিঘাটে নোঙর করে বড় আকারের রো রো ফেরি আমানত শাহ। দুই থেকে তিনটি যানবাহন নামার পরপরই ফেরিটি উল্টে যায়। ফেরিতে ১৭টি ট্রাক ছিল। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের ডুবুরি ইউনিট কাজ করছে।

পাঠকের মতামত: