ঢাকা,সোমবার, ৬ ডিসেম্বর ২০২১

চকরিয়ার ঢেমুশিয়া ইউপিতে নৌকার মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপ

বার্তা পরিবেশক :: তৃতীয় ধাপে ইউপি নির্বাচনে চকরিয়া উপজেলার ঢেমুশিয়া ইউপিতে নৌকার মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে। ইতিমধ্যে নৌকার মনোনয়ন পেতে নিজেদের ত্যাগী নেতা দাবি করে জীবন বৃত্তান্ত ও সাক্ষাৎকার দিয়েছেন। এতে এখনো পর্যন্ত এগিয়ে আছেন তরুণ উদীয়মান আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট আমির হোছাইন হাফেজী। স্থানীয়ভাবে সৎ, যোগ্য প্রার্থী হিসাবে পরিচিত এডভোকেট আমির হোছাইন হাফেজী ছাড়াও উক্ত ইউনিয়নে নৌকার প্রতীক নিয়ে মনোনয়ন পাওয়ার আগ্রহী এসএম মঈন উদ্দিন চৌধুরী, চৌধুরী মোহাম্মদ আসফি, মমতাজ বেগম বেবী, জাহান আরা পারভীন ও মোহাম্মদ হোছাইন।

কক্সবাজার জেলা নির্বাচন অফিস সূত্র জানিয়েছেন, স্থানীয় সরকার নির্বাচনে তৃতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে তপসীল ঘোষনা করেছে সরকার। এতে বলা হয়েছে, আগামী ২৮ নভেম্বর সুষ্ঠ‍ু ও নিরপেক্ষভাবে নির্বাচনের ভোট গ্রহণ শুরু হবে। এজন্য খবরে দলীয় প্রতীক নিয়ে নির্বাচন করার জন্য অন্যান্য এলাকার ন্যায় চকরিয়া উপজেলার ঢেমুশিয়াতেও আওয়ামীলীগের দলীয় মনোনয়ন নিতে দৌড়ঝাঁপ শুরু করেন।

একারণে গত ১৭ অক্টোবর রবিবার কক্সবাজার জেলা আওয়ামীলীগ কর্তৃক দলীয় প্রতীক মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়েছে। এসময় ঢেমুশিয়া ইউনিয়ন হতে মোট ছয় জন নৌকা প্রতীক দাবি করে নিজেদের জীবন বৃত্তান্ত জমা করে সাক্ষাৎকার প্রদান করেন।

ঢেমুশিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রত্যাশীরা হলেন, তরুণ উদীয়মান আওয়ামীলীগ নেতা এ্যাডভোকেট আমির হোছাইন হাফেজী, এসএম মঈন উদ্দিন চৌধুরী, চৌধুরী মোহাম্মদ আসফি, মমতাজ বেগম বেবী, জাহান আরা পারভীন ও মোহাম্মদ হোছাইন।

আওয়ামী লীগের মনোনয়ন সঠিক, সৎ ও যোগ্য নেতাদের দিতে হবে। কাকে নৌকা প্রতীক দিলে বিজয় ছিনিয়ে আনতে পারবে সে বিষয়ে চুলছেড়া বিশ্লেষন করতে হবে। তা নাহলে ঢেমুশিয়া ইউনিয়নের অগঠনের সম্ভাবনা রয়েছে।

স্থানীয় সাধারণ ভোটাররা মনে করেন, বর্তমান সময়ে আলোচনায় রয়েছেন এলাকায় সৎ, ন্যায়পরায়ন ও যোগ্য প্রার্থী এ্যাডভোকেট আমির হোছাইন হাফেজীকে নৌকার মনোয়ন দিলে বিজয় নিশ্চিত। কারণ, অন্যান্য নৌকার মনোনয়ন প্রত্যাশী অন্যান্য প্রার্থীদের মধ্যে যেমন-এসএম মঈন উদ্দিন চৌধুরী। ওনার বাড়ি ঢেমুশিয়া জমিদার পাড়া।

কিন্তু সহপরিবারে বসবাস করেন চট্টগ্রাম শহরে। তাই তৃণমূল আওয়ামীলীগে ওনি নিস্ক্রিয়। ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি ও বর্তমানে মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামী লীগের সহ সভাপতি।তিনি নৌকা প্রতীকে নির্বাচন করলে জয় হওয়ার সম্ভাবনা ক্ষীণ। কারণ তিনি জমিদার পরিবারের সন্তান হওয়ায় থাকেন চট্টগ্রাম শহরে। তিনি নির্বাচিত হলে গরীব ও সাধারণ জনগোষ্ঠী চেয়ারম্যান কে সাধারণ জনগণ কাছে পেতে কষ্ট হবে।
অপরদিকে, মমতাজ বেগম বেবী হলেন গত ২০১৬ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে বিএনপির প্রার্থীর নিকট পরাজিত হওয়া মরহুম রোস্তম আলী স্ত্রী।যার বাড়িও জমিদার পাড়া। যার আওয়ামী লীগ এর সাংগঠনিক কোন পোষ্ট পদবীতে নাই যিনি এক সময় সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচন করে বিপুল ব্যবধানে পরাজিত হয়েছেন।তাকে যদি নৌকা প্রতীক মনোনয়ন দেওয়া হয়, জয় হওয়ার সম্ভাবনা নেই বললে চলে। কারণ হিসেবে তৃণমূল নেতা কর্মীরা জানান, যার স্বামী বিগত ২০১৬ সালে নৌকা নিয়ে নির্বাচন করে বিপুল ব?্যবধানে বিএনপির প্রার্থীর কাছে পরাজিত হয় এবং মমতাজ বেগম বেবীও সংরক্ষিত মহিলা সদস্য পদে পরাজিত প্রার্থী।

চৌধুরী মোহাম্মদ আসফি মাতামুহুরী ছাত্রলীগের সভাপতি বাড়ি ভিন্ন ইউনিয়নে কিন্তু ভোটার ঢেমুশিয়ায় নৌকা দিলে জয়ের সম্ভাবনা কম।জাহান আরা পারভীন এলাকায় থাকে না জনসম্পৃক্ততা নাই।মোহাম্মদ হোছাইন ঢেমুশিয়া থেকে বারবার নির্বাচন করে নামমাত্র ভোট পেয়ে হাসির খোরাক হয়েছিল।
অপরদিকে, তরুণ প্রজন্মের আইকন, তরুণ আইনজীবী, তৃণমূলই যার শক্তি এ্যাডভোকেট আমির হোছাইন হাফেজীর জন্ম ঢেমুশিয়া ইউনিয়নে আওয়ামী লীগ এর দূর্গ হিসাবে খ্যাত ৬নং ওয়ার্ড গান্ধিপাড়ার এক সম্ভ্রান্ত আওয়ামীলীগ পরিবারের।
যিনি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ করেছেন। ইউনিয়নে যুবলীগের নেতৃত্ব দিয়েছেন এবং উপজেলা যুবলীগের নেতৃত্ব দিচ্ছেন।যার সাথে তৃণমূল আওয়ামী লীগ এর নেতা কর্মীর সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে।

তরুণ উদয়মান আওয়ামীলীগ নেতা এ্যাডভোকেট আমির হোছাইন হাফেজী বিগত ২০১৯ সালে ঢেমুশিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে প্রার্থিতা ঘোষণা করেছিলেন কিন্তু অদৃশ্য কারণে সম্মেলন স্থগিত হয়ে যায়। তাই তৃণমূল আওয়ামীলীগ এর আস্থা ও বিশ্বাসের প্রতীক এ্যাডভোকেট আমির হোছাইন হাফেজীকে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা মনোনয়ন দিলে আগামী ২৮ নভেম্বর নির্বাচনে বিপুল ভোটে জয় লাভ করবে বলে তৃণমূলের নেতা কর্মী থেকে সাধারণ জনগণ মনেপ্রাণে বিশ্বাস করেন বলে জানান। তাই আগামী নির্বাচনে এডভোকেট আমির হোছাইন হাফেজী কে দলীয় প্রতীক নৌকা মনোনয়ন দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী সহ সংশ্লিষ্ট সকলের নিকট জোর দাবি ঢেমুশিয়াবাসীর।

পাঠকের মতামত:

 
error: Content is protected !!