ঢাকা,রোববার, ৫ ডিসেম্বর ২০২১

বদরখালী ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হেফাজ সিকদারের মনোনয়ন ফরম নিলেন তার মা

এম.জিয়াবুল হক, চকরিয়া :: আগামী ২৮ নভেম্বর তৃতীয়ধাপে অনুষ্ঠিত হচ্ছে কক্সবাজারের চকরিয়া উপজেলার উপকুলীয় জনপদের বদরখালী ইউপি নির্বাচন। ইতোমধ্যে নির্বাচনী ভোটযুদ্ধে লড়তে সম্ভাব্য চেয়ারম্যান-মেম্বার প্রার্থীরা মাঠে নেমেছেন। বর্তমানে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন তথা নৌকা পেতে ইউনিয়নের বেশিরভাগ আওয়ামীলীগ নেতা ঢাকায় অবস্থান করছেন। আগামী ২৪ অথবা ২৫ অক্টোবর যে কোন একজন নৌকা নিয়ে নির্বাচনী মাঠে নামার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন আওয়ামীলীগের স্থানীয় নেতাকর্মীরা।

এদিকে দলীয় মনোনয়ন পেতে আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীরা ঢাকায় থাকলেও বদরখালী প্রতিটি জনপদে মানুষের কাছে রয়েছেন নাগরিক কমিটির মনোনীত চেয়ারম্যান প্রার্থী তরুন সমাজসেবক আনম হেফাজ সিকদার। তিনি ২০১৬ সালের নির্বাচনে ভোটযুদ্ধে ছিলেন। এলাকায় প্রচার আছে, আনম হেফাজ সিকদার ওই নির্বাচনে জনগনের ভোটে দিনের ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত হলেও ওইদিন টাকার কাছে পরাজিত হয়েছিলেন মাত্র ৪৬ ভোটের ব্যবধানে।

ওই নির্বাচনে রাতের ফলাফলে বর্তমান চেয়ারম্যান খাইরুল বশর আনারস প্রতীকে (৪২১৩) ভোট পেয়ে নির্বাচিত হন। আর চশমা প্রতীকে আনম হেফাজ সিকদার (৪১৬৭) ভোট পেয়ে হয়েছিলেন দ্বিতীয়। নির্বাচনের ফলাফল অবশ্য মেনে নিয়ে সেইথেকে গেল পাঁচটি বছর জনতার সঙ্গে মিলে মিশে থেকে কাজ করে চলছেন জনপ্রিয় চেয়ারম্যান প্রার্থী আনম হেফাজ সিকদার।

পাঁচবছরে দিনশেষে সময় গড়িয়েছে অনেক। তবু থেমে যাননি জনগনের দু:সময়ের সারথী হেফাজ সিকদার। সেই তিনি এবারের বদরখালী ইউপি নির্বাচনেও চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। তবে তিনি এবার প্রার্থীতা ঘোষনা করেছেন নাগরিক কমিটির ব্যানারে।

বৃহস্পতিবার ২১ অক্টোবর বদরখালী ইউপি নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রির্টানিং কর্মকর্তার দপ্তরে এসেছিলেন গর্ভধারিণী মাকে নিয়ে। সঙ্গে ছিলেন বদরখালী ইউনিয়নের বিভিন্ন শ্রেনী-পেশার বিপুল সংখ্যক জনসাধার। এসময় চেয়ারম্যান প্রার্থী ছেলে আনম হেফাজ সিকদারের জন্য নিজহাতে মনোনয়ন ফরমটিও নিয়েছেন প্রার্থীর মমতাময়ী মা।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে চেয়ারম্যান পদে ছেলের জন্য মনোনয়ন ফরম সংগ্রহের পর এক প্রতিক্রিয়ায় হেফাজ সিকদারের মা বলেন, আনম হেফাজ সিকদার আমার এবং বদরখালী বাসীর মনোনীত প্রার্থী। আমি বদরখালী বাসীর সেবা করার জন্য আমার ছেলেকে উৎসর্গ করলাম। আজ থেকে হেফাজ আমার ছেলে নয়, বদরখালী বাসীর সন্তান আপনারা আপনাদের সন্তান কে বিজয় করবেন বলে আমার বিশ্বাস।

মনোনয়ন ফরম সংগ্রহকালে উপস্থিত বদরখালী ইউনিয়নের একাধিক প্রবীণ মুরব্বী বলেন, ইনশাআল্লাহ মায়ের দোয়া বৃথা যাবে না। মায়ের আদর, স্নেহ,ভালবাসা ও সাহস নিয়ে যে পথচলা সেই পথ কখনো কঠিন হবেনা। বদরখালী বাসীকে সাথে নিয়ে এগিয়ে যাবে হেফাজ সিকদার, নির্বাচনে এটাই প্রমাণিত হবে ইনশাল্লাহ।

 

পাঠকের মতামত:

 
error: Content is protected !!