ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

প্রাণভিক্ষা চাইবেন না নিজামী: তাজুল

tajul advoনিজস্ব প্রতিবেদক ::

ঢাকা: একাত্তরে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামী রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন না বলে জানিয়েছেন তার আইনজীবী।
সোমবার বিকেল সাড়ে ৫টায় নিজামীর আইনজীবী তাজুল ইসলাম সাংবাদিকদের এ কথা বলেন।
তিনি বলেন, গত শুক্রবার নিজামীর পরিবারের সদস্যরা তার সঙ্গে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে দেখা করেছেন। সেখানেই পরিবারের সদস্যদের তিনি জানিয়েছেন, তিনি প্রাণভিক্ষা চাইবেন না।

এর আগে বিকেল সাড়ে ৩টায় সুপ্রিম কোর্টের আপিল বিভাগ রিভিউ আবেদন খারিজ করে দেয়া পূর্ণাঙ্গ রায় প্রকাশ করেন। বিকেল পাঁচটার কিছু পর আপিল বিভাগের একটি প্রতিনিধিদল রায়ের কপি ট্রাইব্যুনালে পৌঁছে দেন।
গত ৫ মে (বৃহস্পতিবার) আপিলের রায়ের বিরুদ্ধে করা পুনর্বিবেচনা (রিভিউ) আবেদন খারিজ করে নিজামীর মৃত্যুদণ্ডাদেশ বহাল রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।
এর পরদিন পরিবারের সদস্যরা  নিজামীর সঙ্গে দেখা করেন। ওইদিন নিজামীর বড় ছেলে ব্যারিস্টার নাজিব মুমিন বলেছেন, “তিনি (নিজামী) রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন না। তিনি বলেছেন, ‘আমি স্পষ্ট ভাষায় ঘোষণা করছি, প্রাণের মালিক আল্লাহ। সুতরাং আল্লাহ ছাড়া আর কারো কাছে ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না। আমি দেশবাসীকে আমার সালাম জানাচ্ছি ও দোয়া চাচ্ছি। যাতে আমি জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত ইমানের ওপর দৃঢ় ও অবিচল থাকতে পারি।”

পাঠকের মতামত: