ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চেয়ারম্যান ৩০, সংরক্ষিত মহিলা ৬৬, সাধারণ ২২৬ জন

কক্সবাজার সদরের ৫ ইউপিতে ৩২২ প্রার্থীর মনোনয়ন পত্র জমা

নিজস্ব প্রতিবেদক :: মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন পর্যন্ত কক্সবাজার সদর উপজেলা পরিষদের ৫ টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৩২২ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা পড়েছে। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩০ জন, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৬৬ জন এবং সাধারণ আসনে মেম্বার পদে ২২৬ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।এ সময় প্রার্থীদের আগামী ২১ অক্টোবর বেলা ১১ টার সদর উপজেলা পরিষদ হল রুমে মনোনয়ন পত্র যাচাই বাছাই করা হবে বলে জানান উপজেলা নির্বাচন অফিসার।

কক্সবাজার সদর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে,নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ১৭ অক্টোবর ছিল মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন। এর আগেও অনেক প্রার্থী তাদের মনোনয়ন ফরম জমা দিয়েছে তবে শেষ দিনেই বেশির ভাগ প্রার্থী তাদের মনোনয়ন ফরম জমা দিয়েছেন। জমা দেওয়ার প্রার্থীদের মধ্যে ৩০ জন চেয়ারম্যান পদে, ৬৬ জন সংরক্ষিত মহিলা মেম্বার পদে এবং মেম্বার পদে ২২৬ জন। মোট ৩২২ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

এর মধ্যে ভারুয়াখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন তার মধ্যে ১ জন বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত আর বাকি ৫ জন স্বতন্ত্র। এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা মেম্বার পদে ২২ জন,সাধারণ মেম্বার পদে ৫২ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

চৌফলদন্ডী ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৭ জন তার মধ্যে বাংলাদেশ আওয়ামীলীগ হতে ১ জন আর বাকি ৬ জন স্বতন্ত্র। এই ইউনিয়নে সংরিক্ষত মহিলা মেম্বার পদে ১৮ জন এবং সাধারণ (পুরুষ) ৩৭ জন। খুরুশকুল ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন তার মধ্যে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত ১জন বাকি ৩ জন স্বতন্ত্র পদে প্রার্থী হয়েছেন। এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা মেম্বার পদে ১৫ জন, সাধারণ (পুরুষ) ৫৩ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

পিএমখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন মোট ৭ জন এর মধ্যে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত ১ জন বাকি ৬ জন স্বতন্ত্র প্রার্থী। এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা মেম্বার পদে ১৪ জন এবং সাধারণ (পুরুষ) মেম্বার পদে ৪২ জন তাদের মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এদিকে ঝিলংজা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৬ জন তাদের মনোনয়ন জমা দিয়েছেন তার মধ্যে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত ১ জন,ইসলামী আন্দোলন থেকে ১ জন এবং বাকি ৪ জন স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিয়েছেন। এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৭ জন এবং সাধারণ ( পুরুষ) মেম্বার পদে ৪২ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

এ ব্যাপারে কক্সবাজার সদর উপজেলা নির্বাচন অফিসার শিমুল শর্মা চকরিয়া নিউজকে বলেন, ১৭ অক্টোবর ছিল সদর উপজেলার ৫ ইউনিয়নে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন কিন্তু এর আগেও সুযোগ ছিল। কিন্তু শেষ দিনে বেশির ভাগ প্রার্থী জমা দিতে আসায় অনেকটা বেগ পেতে হয়েছে। ২১ অক্টোবর মনোনয়ন বাছাইয়ের দিন ধার্য আছে। ২৬ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহার ২৭ অক্টোবর প্রতীক বরাদ্ধ এবং ১১ নভেম্বর ভোট গ্রহনের দিন ধার্য আছে।

পাঠকের মতামত: