ঢাকা,রোববার, ৫ ডিসেম্বর ২০২১

সুরাজপুর-মানিকপুর ইউপিতে নৌকার টিকেট পেতে মরিয়া দুই প্রার্থী, এখনো নীরব বিএনপি

এম.জিয়াবুল হক, চকরিয়া :: পাহাড় আর মাতামুহুরী নদীর অপরূপ মিতালীতে ভরপুর নতুন পর্যটন জোন নিবৃত্তে নির্সগ পার্ক ঘিরে হঠাৎ করে দেশজুড়ে পরিচিতি পেয়েছে কক্সবাজারের চকরিয়া উপজেলার দুর্গম জনপদের ইউনিয়ন সুরাজপুর-মানিকপুর। আর এই নতুন পর্যটনজোন ঘিরে স্থানীয়ভাবে তৈরী হয়েছে অর্থনেতিক সমৃদ্ধির অমিত সম্ভাবনা। শতভাগ বিদ্যুাতায়ন আর যোগাযোগ ব্যবস্থার আমুল পরিবর্তনের কল্যাণে জনগনের জীবনধারাও পাল্টে যেতে শুরু করেছে। পাশাপাশি সড়ক যোগাযোগ উন্নত হওয়ায় বর্তমানে ইউনিয়নে অবস্থিত নতুন পর্যটন স্পটে প্রতিদিনই ভিড় বাড়ছে দেশ-বিদেশী পর্যটক-দর্শনার্থীদের।

আওয়ামীলীগের নেতাকর্মী ও সাধারণ মানুষের সঙ্গে কথা বলে জানা গেছে, ২০২১ সালে অনুষ্ঠিতব্য এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনেও আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে আছেন তিনবারের চেয়ারম্যান চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আজিমুল হক আজিম। তিনি ছাড়াও ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক ও চকরিয়া কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি রস্তম শাহরিয়ার।

গতবারের নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে সাইফুল কবির চৌধুরী ভোটযুদ্ধে থাকলেও এবারের নির্বাচনে তিনি প্রার্থী হচ্ছেন কী না এখনো পরিস্কার নয়। তবে এবার বিএনপি দলীয় প্রতীকে সারাদেশে ইউপি নির্বাচনে অংশ নিচ্ছেনা।

জানতে চাইলে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চাইবেন বলে নিশ্চিত করেছেন চেয়ারম্যান প্রার্থী সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক ও সাবেক ভিপি রস্তম শাহরিয়ার। তিনি বলেন, গতবারও দলীয় মনোনয়ন চেয়েছিলাম। কিন্তু আমাকে মুল্যায়ন করা হয়নি। সেই ছাত্র রাজনীতি থেকে শুরু করে এই পর্যন্ত আওয়ামী লীগের জন্য সারাজীবন প্ররিশ্রম করেছি, ত্যাগ দিয়েছি। আশাকরি এবার দল থেকে আমাকে মুল্যায়িত করবেন।

গতবার তো দলের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলেন, এবার তো আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থীদের ব্যাপারে সতর্কতা দিয়েছেন প্রসঙ্গে তিনি বলেন, সেইধরণের বার্তা এখনো উপজেলা বা জেলা আওয়ামী লীগের কাছে আসেনি। তবু বলছি, গতবার বিদ্রোহী ছিলাম না, মুলত বিএনপির প্রার্থীকে পাহারা দিতেই আমি নির্বাচনে অংশ নিয়েছিলাম। আমি ভোটযুদ্ধে ছিলাম বলেই বিএনপির প্রার্থী আমার অঞ্চলে কম ভোট পেয়েছে। এতে দলীয় প্রার্থী বিজয়ী হতে সুবিধা পেয়েছে।

আওয়ামীলীগ নেতা রস্তম শাহরিয়ার আরও বলেন, জাতির পিতার আদর্শের একজন কর্মী হিসেবে এবারের নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশা করি। তবে শেষ কথা হলো মনোনয়ন না পেলেও এবার দলের সিদ্বান্ত থেকে বিচ্যুতি হবো না।

আওয়ামী লীগের প্রার্থী হিসেবে টানা তিনবার চেয়ারম্যান নির্বাচিত হওয়া বর্তমান চেয়ারম্যান আজিমুল হক আজিম এবারও দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন। তিনি বৃহত্তর চকরিয়া উপজেলা আওয়ামীলীগের প্রয়াত সাবেক যুগ্ম আহবায়ক নুরুল হক চেয়ারম্যানের ছোটভাই। কী কারণে এবারও নৌকার টিকেট পেতে চান উল্লেখ্য করে তিনি বলেন, আমি যখন ২০০৩ সালে প্রথম নির্বাচনে অংশ নিই ওইসময় বিএনপি জোট সরকার ক্ষমতায় ছিল।

এবারের নির্বাচনেও তিনি আওয়ামী লীগের মনোনয়ন পাবেন প্রত্যাশা করে আজিমুল হক আজিম বলেন, অবশ্যই দলের মনোনয়ন বোর্ড আমাকে মুল্যায়িত করবেন। আমার কাজের মাধ্যমে জনগনের মাঝে আওয়ামীলীগের প্রতি আস্থা বেড়েছে। সরকারের অগ্রগতি উন্নয়নে বিশ^াস করে আমার ইউনিয়নবাসি।

 

পাঠকের মতামত:

 
error: Content is protected !!