ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়া কৃতি সন্তান ও জনপ্রিয় সঙ্গীতশিল্পী

পুজোর ঢাকে সমরজিৎ রায়, সঙ্গে পুণম

চকরিয়া বিনোদন ডেস্ক ::
দেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী চকরিয়ার সমরজিৎ রায়। তরুণদের নিয়ে কাজ করে যাচ্ছেন প্রতিনিয়ত। এবারের দুর্গা পূজায় সেই ধারাবাহিকতায় ‘পুজোর ঢাক’ শিরোনামে আসছে আরেকটি নতুন গান। গানটিতে দ্বৈত কণ্ঠে গেয়েছেন তারই ছাত্রী পুণম প্রিয়াম। চমৎকার কথার গানটি লিখেছেন অনুপম চৌধুরী।

আগামীকাল ৯ অক্টোবর গানটি প্রকাশিত হবে সমরজিৎ রায়ের ভেরিফাইড ইউটিউব চ্যানেল (youtube.com/c/SamarjitRoyMusic) এবং ফেসবুক পেইজে (www.facebook.com/samarjitroy.music)।
গান প্রসঙ্গে সমরজিৎ রায় বলেন, এবারের পুজোতে দুই ধাঁচের দুটো গান তৈরি করেছি। প্রিয়াংকা গোপ আর আমার গাওয়া মহালয়ার গান ‘শরৎ প্রভাত’র ব্যাপক সাড়া আমাকে মুগ্ধ করেছে। ‘পুজোর ঢাক’ গানটি একেবারেই তালের একটি গান, যা পুজো মণ্ডপে শুনলে গানটির তালে তালে নাচতে ইচ্ছে করবে যে কারোরই। এরকম রিদমিক গান এই প্রথম গাইলাম। গানটিতে দ্বৈত কণ্ঠে আমার প্রতিষ্ঠিত ও পরিচালিত সঙ্গীত পাঠশালা সুরছায়ার ছাত্রী পুণম খুব ভালো গেয়েছে, যা শ্রোতারা শুনলেই বুঝতে পারবেন। সাংবাদিকতার পাশাপাশি অনুপম চৌধুরীর লেখার হাত অসাধারণ। এই গানটির জন্য পুণম এবং অনুপমকে জানাই অনেক শুভকামনা। সবাইকে দুর্গা পূজার আগাম শুভেচ্ছা।

সঙ্গীতশিল্পী পুণম প্রিয়াম চকরিয়া বিনোদন প্রতিবেদককে বলেন, স্বপ্নের মতোই লাগছে সব। এখনো ভাবতে পারছি না আমার গুরুজীর মতো এমন একজন গুণী শিল্পীর সঙ্গে দ্বৈত কণ্ঠে গান গাওয়ার সৌভাগ্য আমার হবে। নতুনদের নিয়ে সবসময়ই তিনি কাজ করেন এটা আমাদের জন্য বিরাট প্রাপ্তি। গানটি সবার অনেক ভালো লাগবে।’

গীতিকার অনুপম চৌধুরী বলেন, আগেও আমার অনেক গান প্রকাশিত হয়েছে, তবে এমন তালের গান এই প্রথম। সমরজিৎ দাদার কাছে আমি কৃতজ্ঞ। গানের সুর-তাল ও কণ্ঠ অসাধারণ। পুণমও ভালো গেয়েছে নিঃসন্দেহে। আমার বিশ্বাস, এবারের পূজায় গানটি সবার ভালো লাগবে।

গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন সমরজিৎ রায়। সঙ্গীতায়োজন করেছেন বিনোদ রায়। এনিমেশন ভিডিও সম্পাদনায় শেখ সাদী এবং লিরিক ভিডিও পরিচালনা করেছেন পিজিত মহাজন।

পাঠকের মতামত: