ঢাকা,রোববার, ২৪ অক্টোবর ২০২১

সাসপেন্ড হলেন কক্সবাজারের সেই এসআই লাভলী

জেলা প্রতিনিধি কক্সবাজার :: অবশেষে কক্সবাজার থেকে ফেনীতে বদলী হওয়া পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) বিতর্কিত উপ-পরিদর্শক (এসআই) লাভলী ফেরদৌসীকে সাময়িক অব্যাহতি (সাসপেন্ড) দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে এ শাস্তির মুখোমুখি হতে হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

পিবিআই ফেনী জেলার তত্ত্বাবধায়ক (এসপি) আসাদুজ্জামান বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১৫ সালে পুলিশ কর্মকর্তা স্বামীর সংসারের ইতি ঘটিয়ে পরকীয়া প্রেমিক কক্সবাজারের রামুর দক্ষিণ মিঠাছড়ি কাইম্মারঘোনা এলাকার বেলাল আহমদের ছেলে সুদর্শন শাহজাহানকে বিয়ে করেন এসআই লাভলী ফেরদৌসী। প্রথম ঘরের দুই সন্তান ও পরের ঘরের এক সন্তানের সংসারের ঘানি টানতে শুরু করেন তিনি। এছাড়া দ্বিতীয় স্বামী বেকার হওয়ায় তার হাতখরচও যোগান দিতে হয় তাকে। ফলে সরকারি বেতনে সংসারের ব্যয় পুষিয়ে উঠতে না পেরে পুলিশ রুলের পরিপন্থী কাজে পা বাড়ান এসআই লাভলী।

জড়িয়ে পড়েন অনিয়ম আর দুর্নীতিতে। বিশেষ করে মামলা তদন্তে স্বামীকে সঙ্গে নেওয়া, স্বামীকে দিয়ে অনৈতিক সুবিধা হাতিয়ে মামলার প্রতিবেদনে নয়ছয় করা, ক্ষমতার অপ-প্রয়োগ, অর্থ আত্মসাৎসহ নানা অপরাধের সঙ্গে তার নাম জড়িয়ে যায়।

সম্প্রতি একটি মামলার তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য বাদী পক্ষের কাছ থেকে ঘুষ নেওয়ার অডিও ফাঁস হয়। যেখানে ঘুষ হিসেবে দেওয়া টাকার পরিমাণ নিয়ে অসন্তোষ প্রকাশ করেন এসআই লাভলী ফেরদৌসী ও তার স্বামী শাহজাহান। অডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। এতে পিবিআই কর্মকর্তাদের দায়িত্ববোধ নিয়ে সমালোচনার ঝড় ওঠে।

এ অবস্থায় পুলিশের এলিট ফোর্স নামে পরিচিত এ শাখার সুনামও ক্ষুণ্ন হয়। এ নিয়ে নড়েচড়ে বসে পিবিআই কর্তৃপক্ষ।

পাঠকের মতামত: