ঢাকা,রোববার, ২৪ অক্টোবর ২০২১

বাস চালক থেকে মোটর সাইকেল চোর চক্রের কাছে তথ্যদাতা

নিজস্ব প্রতিবেদক :: অবসরে বিভিন্ন স্থানে পাকিং করা মোটর সাইকেলের মালিকদের তথ্য সংগ্রহ করতো বাস চালক মো. জাবেদ (২৭)। তারপর সেই তথ্য পাচার করে দিতো মোটর সাইকেল চোর চক্রের হোতা ইসমাইল নামের কক্সবাজারের এক ব্যক্তিকে। পরে ইসমাইলের নেতৃত্বে সুযোগ বুঝে চুরি করতো সেই মোটর বাইক। চুরির সময় চক্রের কয়েকজন সিসি ক্যামেরা আড়াল করে দাঁড়িয়ে থাকত। আর অন্যরা তালা কেটে কিংবা লক ভেঙে মোটর সাইকেল চুরি করে নিয়ে যেত। পরে চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্ন গ্যারেজে নিয়ে ইঞ্জিন, চেসিস ও রেজিস্ট্রেশন নম্বর পাল্টে ফেলা হত। পাল্টে ফেলা সেই মোটর সাইকেল অনলাইনে বিজ্ঞাপন দিয়ে বিক্রি করত চক্রটি।

মোটর সাইকেল চুরির একটি ঘটনা তদন্ত করতে গিয়ে নগরীর পতেঙ্গা থানা পুলিশ গ্রেপ্তার করেছে মো. জাবেদ নামের এই বাসচালককে। গত রবিবার গভীর রাতে পতেঙ্গা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। সেই সঙ্গে চুরি যাওয়া দুটি মোটর সাইকেলও পুলিশ উদ্ধার করেছে।

পতেঙ্গা থানার ওসি কবির হোসেন জানান গত ২৭ অগাস্ট পতেঙ্গার চরপাড়ার একটি ভবনের গাড়ি রাখার জায়গা থেকে ইয়ামাহা এফজেডএস মডেলের একটি মোটর সাইকেল চুরি হয়। ওই ঘটনায় একটি মামলা হয় থানায়। মামলার তদন্ত করতে গিয়ে পতেঙ্গা এলাকা থেকে জাবেদকে গ্রেপ্তার করা হয়। চুরি যাওয়া ওই মোটরসাইকেলটি তার কাছেই পাওয়া যায়, কিন্তু সেটার তেলের টাংক ছিল না, আর নম্বর প্লেটও ছিল ভিন্ন। ওসি কবির বলেন, জাবেদ ওই মোটর সাইকেলে ‘কক্সবাজার ল ১১-৮২০৯’ নম্বরের অন্য একটি মোটর সাইকেলের নম্বর প্লেট লাগিয়ে রেখেছিলেন। পরে তাকে জিজ্ঞাসাবাদ করে কদমতলীর একটি গ্যারেজ থেকে মোটর সাইকেলের ট্যাঙ্কটি উদ্ধার করা হয়। এটি সেখানে দেওয়া হয়েছিল রং পাল্টানোর জন্য।

পাঠকের মতামত: