ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

লামায় ডাকাত আতংকে নিদ্রাহীন ৬ গ্রামের মানুষ

atongkমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

বান্দরবানের লামায় ডাকাত আতংকের গুজবে শনিবার রাতভর নিদ্রাহীন সময় পার করছে ৬টি গ্রামের কয়েক হাজার মানুষ। লামা পৌরসভার শিলেরতুয়া মার্মা পাড়া, পশ্চিম শিলেরতুয়া, হরিণঝিরি, ছাগলখাইয়া, রুপসীপাড়া ইউনিয়নের ১নং ওয়ার্ড পূর্ব শিলেরতুয়া ও চৈক্ষ্যং ইউনিয়নের ১নং ওয়ার্ডের সিবাতলী এলাকায় এই আতংক ছড়িয়ে পড়লে রাত জেগে সমগ্র এলাকা পাহারা দেয় এলাকাবাসী।

সরজমিনে ঘুরে জানা যায়, রাত ১১টা ১০মিনিটে শিলেরতুয়া মার্মা পাড়ার বাসিন্দা মৃত সুইচাও মার্মা ছেলে মংবুশে মার্মার(৫৮) মোবাইলে (০১৮৭৫০৩৮৩৫৬) নাম্বার থেকে ফোন আসে। ফোনটির মালিক নিজেকে সেনাবাহিনী পরিচয় দিয়ে বলে তোমরা সতর্ক থেকো। তোমাদের এলাকায় এক গাড়ি ডাকাত আসতে পারে। মুহুর্তে বিষয়টি ফোনে ফোনে কয়েক গ্রামে ছড়িয়ে পড়লে এলাকাবাসি আতংকে রাত জেগে পাহারা দেয়।

মংবুশে মার্মা এই প্রতিবেদকে জানান, ফোন পেয়ে আমরা খুব ভয় পাই। আমি বিষয়টি সবাইকে জানালে লামা পৌরসভার শিলেরতুয়া মার্মা পাড়া, পশ্চিম শিলেরতুয়া, হরিণঝিরি, ছাগলখাইয়া, রুপসীপাড়া ইউনিয়নের পূর্ব শিলেরতুয়া ও চৈক্ষ্যং ইউনিয়নের সিবাতলী এলাকার সকলে সারারাত না ঘুমিয়ে গ্রাম পাহারা দেয়।

বিষয়টি নিশ্চিত হতে গতরাতের খবর দেয়া উক্ত ফোনে কল করলে শিলেরতুয়া এলাকার আব্দুল মালেকের ছেলে মোঃ শাহাদাৎ (৪৩) এর ফোনটি বেজে উঠে। সকলে রাতে ফোন করে ডাকাত আসার খবর দেয়ার বিষয়ে জানতে চাইলে শাহাদাৎ হোসেন বিষয়টি অস্বীকার করে এবং বলেন আমি রাতে মংবুশে মার্মাকে ফোন করিনি।

এই বিষয়ে লামা আর্মি ক্যাম্পের ইনচার্জ এর কাছে জানতে চাইলে তিনি সাংবাদিককে বলেন, উক্ত ঘটনার কিছুই আমরা জানিনা। আমাদের ক্যাম্প থেকে রাতে ফোন করা হয়নি।

পাঠকের মতামত: