ঢাকা,রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪

প্রেমে রাজি না হওয়ায় ছাত্রীর নাক ফাটাল বখাটে

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া :: চকরিয়ার সাহারবিলে বিদ্যালয়ে যাওয়ার পথে একদল বখাটে প্রতিনিয়ত উত্ত্যক্ত করে আসছিল কয়েকজন ছাত্রীকে। নানা অঙ্গভঙ্গি ও চিরকুট লিখে প্রেম নিবেদনে অসহ্য হওয়া ছাত্রীরা প্রস্তাব প্রত্যাখ্যান করলে ক্ষুব্ধ হয়ে উঠে বখাটের দল।

এ সময় বখাটের ঘুষিতে এক ছাত্রীর নাক ফেটে যাওয়াসহ চার ছাত্রী আহত হয়। পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে বখাটেদের হাত থেকে তাদের উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে যায়। হামলায় আহতরা সাহারবিল বিএমএস উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। তারা এ বিদ্যালয়ের অষ্টম ও নবম শ্রেণির ছাত্রী।

বৃহস্পতিবার সকাল পৌনে ১০টার দিকে বিদ্যালয়ে আসার পথে সাহারবিল ইউনিয়নের সাহারবিল রেসিডেন্সিয়াল স্কুলের পূর্ব পাশে সড়কে এই হামলার ঘটনা ঘটে।

ভুক্তভোগী শিক্ষার্থীরা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে এ ব্যাপারে পৃথকভাবে লিখিত অভিযোগ দেয়। এতে চার বখাটের নাম উল্লেখ করা হয়। তারা হল- সাহারবিল ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের মতইল্যাবাপের পাড়ার মাহবুব আলমের ছেলে ওবায়দুল্লাহ (২২), একই এলাকার মারুফ (২৪), মিনার (২৩) ও ফয়সাল (২৫)। পরে স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য ও লোকজনের সহায়তায় বখাটে ওবায়দুল্লাহকে আটক করে তাৎক্ষণিক পুলিশের কাছে সোপর্দ করা হয়।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. কাইছার লিটন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পথে পথে বখাটেদের অপতৎপরতার কারণে শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসা-যাওয়ার ক্ষেত্রে চরম নিরাপত্তাহীনতায় পড়ে। তাই সামাজিকভাবে এসব বখাটেদের প্রতিরোধে এলাকাবাসীকে এগিয়ে আসতে হবে।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী বলেন, বখাটে কর্তৃক উত্যক্তের শিকার ছাত্রী বা তাদের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

পাঠকের মতামত: