ঢাকা,শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়ায় সৌদিয়া বাসের যাত্রী দুই মিয়ানমার নাগরিক গ্রেপ্তার, পায়ুপথ থেকে ইয়াবা উদ্ধার

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের মেম্বার বাড়ীরঘাটা এলাকা থেকে গোপন সংবাদে ভিত্তিতে অভিযান চালিয়ে চট্টগ্রামগামী সৌদিয়া পরিবহনের একটি বাস থেকে দুই রোহিঙ্গা শরনার্থীকে ইয়াবা ট্যাবলেটসহ গ্রেপ্তার করেছে চিরিংগা হাইওয়ে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১ হাজার ৩৫০পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃত ইয়াবা পাচারকারী হলেন,আকতার কামাল(২০) ও মো.জুবাইর (১৭)। তাঁরা কক্সবাজারের উখিয়া কুতুপালং শরনার্থী রোহিঙ্গা ক্যাম্পে থাকেন। বৃহস্পতিবার ভোর রাতে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের হারবাং মেম্বার বাড়িরঘাটা এলাকায় পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করেন।

উপজেলার চিরিংগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) সার্জেন্ট মো. নুরে আলম বলেন, মহাসড়কে নিয়মিত টহলের অংশ হিসেবে বৃহস্পতিবার রাত্রে চিরিংগা হাইওয়ে পুলিশের একটি টীম হারবাং ইউনিয়নের মেম্বার বাড়িঘাটা এলাকায় দায়িত্ব পালন করেছিল।গোপন সংবাদের ভিত্তিতে হাইওয়ে পুলিশ কক্সবাজার থেকে ছেড়ে আসা চট্রগ্রামগামী সৌদিয়া যাত্রীবাহী গাড়ী চট্রমেট্রো নম্বর (ব-১১-০১৩৮) তল্লাসী করে দুই রোহিঙ্গা শরনার্থীকে ইয়াবা ট্যাবলেটসহ গ্রেপ্তার করা হয়েছে। এসময় পাচারকারী পায়ুপথ থেকে ১ হাজার ৩৫০পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেন।

পরিচয় পত্রনুযায়ী পাচারকারীরা দুইজনই উখিয়া রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পের কার্ডধারী নিবন্ধিত। বৃহস্পতিবার রাত্রে চকরিয়া থানায় ইয়াবা পাচারকারী দুই রোহিঙ্গাকে হস্তান্তর করা হয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, হাইওয়ে পুলিশের অভিযানে ১হাজার ৩৫০পিচ ইয়াবা ট্যাবলেটসহ উখিয়া কুতুপালং রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পের কার্ডধারী নিবন্ধিত দুই ব্যাক্তিকে গ্রেপ্তার করতে সক্ষম হন। এ নিয়ে ইয়াবা পাচারকারীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে। #

পাঠকের মতামত: