ঢাকা,রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়ায় সমাজ সেবা কার্যালয়ে সেবা গ্রহীতাদের জন্য ‘সেবা কুটির’ উদ্বোধন

এম.মনছুর আলম, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়া উপজেলা সমাজ সেবা অফিসে প্রতিদিন আগত শত শত উপকারভোগী ও সেবাগ্রহীতা উম্মুক্ত বসার জন্য স্থাপন করা হয়েছে টিনের একটি শেডঘর। সেবা গ্রহীতার এ শেড ঘরের নাম দেওয়া হয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা ‘সেবা কুটির’।
উপজেলা প্রশাসনের বাস্তবায়নে উপজেলা প্রকল্প কর্মকর্তার কারিগরি সার্বিক সহযোগীতা ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা হামিদুল্লাহ মিয়া পরিকল্পনায় সেবা প্রত্যাশীদের জন্য এ ‘সেবা কুটির’ নির্মাণ করা হয়।
মঙ্গলবার (১১নভেম্বর) সকাল ১০টার দিকে উপজেলা সমাজ সেবা কার্যালয়ের সামনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা ‘সেবা কুটির’ (অপেক্ষাগার) এর আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ।

এ সময় উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা সমাজ সেবা কর্মকর্তা হামিদুল্লাহ মিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুর রহমান, উপজেলা সমবায় কর্মকর্তা মো.জাহাঙ্গীর আলম, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা গণেষ যাদবসহ
সমাজ সেবা অফিসের সকল কর্মকর্তা-কর্মচারীরা।

‘সেবা কুটির’ উদ্বোধনের সময় উপস্থিত বেশকিছু সেবাগ্রহীতারা তাদের জন্য বসার নির্দ্দিষ্ট স্থান করে দেয়ায় সন্তুষ্টি প্রকাশ করেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তার নেওয়া মহৎ এই উদ্যোগকে। চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার সেবা গ্রহীতাদের জন্য নিঃসন্দেহে এটি একটি সুখবরও বটে।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা হামিদুল্লাহ মিয়া বলেন, সমাজ সেবা কার্যালয়ে আসা প্রতিদিন আগত শত শত উপকারভোগী ও সেবাগ্রহীতা উম্মুক্ত বসার জন্য এই শেডঘর নির্মাণ করা দীর্ঘদিনের একটি পরিকল্পনা ছিল। বৈশ্বিক মহামারী কোভিড-১৯ করোনা সংক্রমণ পরিস্থিতির কারণে সেবাগ্রহীতা উম্মুক্ত বসার স্থান শেখ ফজিলাতুন্নেছা ‘সেবা কুটির’ কাজ বন্ধ রাখা হয়। পরে করোনা সংক্রমণ পরিস্থিতি একটু স্বাভাবিক হওয়ায় দ্রুত সময়ের মধ্যে এই কাজটি সম্পন্ন করা হয়।
তিনি আরও বলেন, আগত সেবাভোগী ও সেবা প্রত্যাশীদের সেবার মান, চাহিদা ও করোনা মহামারী সামনে রেখে মূলত এই “সেবা কুটির” উদ্বোধন করা হয়েছে।

পাঠকের মতামত: