ঢাকা,শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়ায় পুলিশের উপর হামলার ঘটনায় জড়িত আরও দুইজন গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়ায় পুলিশের উপর হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে আরও দুইজনকে গ্রেফতার করেছে র্যাব-৭। ৫ মে শুক্রবার রাত দেড়টার দিকে চট্টগ্রামের পতেঙ্গা থানাধীন ডেইলপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে খাইরুল বশর প্রকাশ পুতিয়া ও মো. সালাহউদ্দিনকে আটক করতে সক্ষম হয়।

র্যাব-৭ এর সিনি: সহকারী পরিচালক নুরুল আবছার জানান, র্যাব-৭ গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামের পতেঙ্গা থানার ডেইলপাড়ায় গত ২৫ এপ্রিল চকরিয়ার বরইতলীতে ডিউটিরত পুলিশের উপর হামলা মামলার দুই আসামী অবস্থান করছেন এমন তথ্যে নিশ্চিত হন। তাৎক্ষনিক র্যাবের দল ওই এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় খাইরুল বশর প্রকাশ পুতিয়া ও মো. সালাহউদ্দিনকে আটক করতে সক্ষম হয়। খাইরুল বশর চকরিয় উপজেলা বরইতলী ইউনিয়নের হাফালিয়াকাটার নুরুল সওদাগরের পুত্র এবং অপর আসামী সালাহউদ্দিন একই এলাকার আমির হোসেনের পুত্র। পুলিশের উপর হামলার ঘটনায় জড়িত ছিলেন বলে র্যাবের কাছে স্বীকার করেন তারা। তাদেরকে সংশ্লিষ্ট মামলায় গ্রেফতার দেখিয়ে থানায় হস্তান্তর করা হয় বলে জানান তিনি।
জানা যায়, ২৫ এপ্রিল রাতে এসআই শামিম আল হাসান এর নেতৃত্বে তিন পুলিশ সদস্য নিয়মিত টহলকালে বরইতলী-মগনামা সড়কের দিকে যায়। এসময় সড়কের হাফালিয়াকাটা এলাকায় ছুরিসহ এক যুবক পুলিশকে দেখলে বাড়ির দিকে চলে যায়। পরে ঘরে ফিরে ওই যুবক আত্মীয়স্বজন নিয়ে জড়ো করে এসআইসহ তিন পুলিশকে কুপিয়ে জখম করেন।

এসময় তাদের অস্ত্রও কেড়ে নেন তারা। খবর পেয়ে চকরিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। পরে অভিযান চালিয়ে পুলিশের খোয়া যাওয়া অস্ত্রও উদ্ধার করা হয়। এসময় হামলায় জড়িত অভিযোগে ১৫ নারী-পুরুষকে গ্রেফতার করা হয়। ওই ঘটনায় হারবাং পুলিশ ফাঁড়ির এসআই অপু দে বাদি হয়ে এজাহারনামীয় ৩০ জন ও ১৭-১৮ জনকে অজ্ঞাত দেখিয়ে চকরিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

পাঠকের মতামত: