ঢাকা,রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪

খুটাখালীতে সকড় সংস্কারের পূর্বেই ইটগুলো গায়েব নীরব

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের স্কুলপাড়ার গ্রামীণ সড়কটি সংস্কারের পূর্বেই সড়ক থেকে তুলে ফেলা ইটগুলো গায়েব করল পাশ্ববর্তী কয়েকটি পরিবারেরা।এবিষয়ে অভিযোগ উঠলেও নীরব ভূমিকায় স্হানীয় প্রশাসন।
সরেজমিনে গেলে নাম প্রকাশে অনিচ্ছুক স্হানীয়রা জানান-গত গ্রীষ্ম মৌসুমে ওয়ার্ড মেম্বার আব্দুল আউয়াল জনগণের সুবিধার্থে ইজিপিপি+ কর্মসূচীর লোক দিয়ে উচুঁ-বাঁকা সড়কটির ইট তুলে ফেলে মাটি কেটে প্রায় সাড়ে ৫ চেইন জায়গা সমান করেন।এমতাবস্থায় বর্ষা শুরু হলে সড়কে আর ইট বসানো সম্ভব হয়নি।সেই সুযোগে সড়কের পাশে জমিয়ে রাখা ইটের স্তুপ থেকে ইটগুলো নিয়ে যান স্হানীয় আমির হামজা,মনজুর আলম,হাবিবুর রহমান ও সাদ্দাম,শামশু উদ্দিনেরা। পরে সেই ইট দিয়ে কেউ গেইটের খুঁটি,কেউ সিঁড়ি,কেউ ছোটকাট দেওয়াল আর কেউ উঠানে বিছিয়ে দিয়ে গায়েব করল ইট।ঘুরেফিরে দেখলে এমন সত্যতা মিলেছে। তবুও স্হানীয় চেয়ারম্যান ও মেম্বারকে অবহিত করলেও তারা নীরব ভূমিকা পালন করেছেন।
এবিষয়ে খুটাখালীর চেয়ারম্যান মাওলানা আব্দুর রহমান বলেন-জনগণের সুবিধার জন্য সড়কটি সংস্কারের কাজ করার লক্ষে ইট খুলে সড়কের মাটি কেটে সমান করি।এর ফাঁকে কিছু ইট চুরি করে নিয়ে গেছে শোনেছি।তবে বাজেট পেলে সড়ক সংস্কার কাজ করবো।
চকরিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফকরুল ইসলাম বলেন-সড়ক সংস্কারের পূর্বেই জমিয়ে রাখা ইট চুরি করে নিজে প্রয়োজনে ব্যবহার করা অপরাধ। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

পাঠকের মতামত: